Onushondhan News

নতুন কর্মস্থলে প্রথম দিনেই নিয়ম ভাঙলেন গণপূর্তের সাবেক প্রধান প্রকৌশলী আশরাফুল

স্টাফ রিপোর্টার:

হাউজিং অ্যান্ড বিল্ডিং রিসার্চ ইনস্টিটিউটের নতুন মহাপরিচালক (ডিজি) মোঃ আশরাফুল আলম নিয়ম ভেঙে একজন ভিআইপি অতিথির সঙ্গে খোশগল্পে দুই ঘন্টারও অধিক সময় নষ্ট করেছেন। ডিজি হিসেবে নিয়োগের পর গত বৃহস্পতিবার প্রথম কর্ম দিবসেই নিজ দফতরে নতুন বিতর্কের সৃষ্টি দিলেন তিনি।

এদিকে আশরাফুল আলম ওই অতিথির সাথে নির্ধারিত সময়ের চেয়ে ৭ গুন বেশি সময় অবস্থান করায় অন্যান্য দর্শনার্থী ও অতিথিদের বিড়ম্বনায় পড়তে হয়েছে। এতেই শেষ নয়, ডিজির গ্ঙ্যানহীন কর্মকান্ডে তাঁরই কর্মকর্তারাও বিড়ম্বনার স্বীকার হয়েছেন। কর্মকর্তাদের অনেকেই রুমে প্রবেশের অনুমতি এবং সাক্ষাৎ না পেয়ে ফাইল পত্রাদি ( কাজের) গুটিয়ে আসতেও বাধ্য হয়েছেন।আশরাফুল আলম বিরুদ্ধে এমন অভিযোগ উঠেছে।

১৩ ডিসেম্বর মোঃ আশরাফুল আলমকে হাউজিং অ্যান্ড বিল্ডিং রিসার্চ ইনস্টিটিউটের মহাপরিচালক পদে বদলি করা হয়। গণপূর্ত অধিদপ্তরে প্রধান প্রকৌশলীর দায়িত্ব পালন কালে আশরাফুল আলমের বিরুদ্ধে একাধিক অনিয়ম, দুর্নীতি ও টেন্ডার নিয়ন্ত্রণের অভিযোগ উঠেছে। তিনি এনিয়ে গণমাধ্যমেও অসংখ্য সংবাদ শিরোনামে বিতর্কিত হয়েছেন। অবৈধ সম্পদের মালিক হওয়ায় দুদকে স্ত্রী এবং তার বিরুদ্ধে অভিযোগ রয়েছে।

ফাইল নিয়ে অপেক্ষায় কর্মকর্তা বসে আছে ঘন্টার পর ঘন্টা। ছবিটি ডিজি’র কক্ষ থেকে তোলা।

জানা গেছে, বৃহস্পতিবার বেলা সাড়ে ১১ টার (আনুমানিক) সময় নিজ দফতরে আসেন হাউজিং অ্যান্ড বিল্ডিং রিসার্চ ইনস্টিটিউটের নতুন মহাপরিচালক মোঃ আশরাফুল আলম। প্রথম কর্মদিবসে শুরুতে কয়েকজন কর্মকর্তা নিয়ে নিজ চেম্বারে মিটিং করেন তিনি। কিন্তু কিছুক্ষণ নামে মাত্র মিটিং সেরে এক অতিথিকে নিয়ে রুমের দরজা বন্ধ রেখে দুই ঘন্টারও বেশি সময় কাটিয়ে দেন। এসময়ের মধ্যে ওই অতিথিকে নিয়ে দুপুরের খাবারও সেরে নেন তিনি। এদিকে অন্যান্য দর্শনার্থী সকাল থেকে বসে থাকলেও শেষ অবধি পর্যন্ত আশরাফুল আলমের সাক্ষাৎ মেলেনি। ওই সময়ের মধ্যে দফতর টির একজন কর্মকর্তাকে অফিসের ফাইল ( কাজের) নিয়ে বসে থেকেও ঘুরে যেতে হয়েছে।

কে ছিলো ওই অতিথি যে কারণে টানা দুই ঘন্টার অধিক সময় নষ্ট করেছেন হাউজিং অ্যান্ড বিল্ডিং রিসার্চ ইনস্টিটিউটের নতুন মহাপরিচালক মোঃ আশরাফুল আলম। এমন প্রশ্নের জবাবে নাম প্রকাশ না করার শর্তে একজন কর্মচারী বলেছেন, স্যারের ভিআইপি গেস্ট। উনি একজন কর্নেল। সাবেক না বর্তমান সঠিক বলতে পারেনি তিনি।

প্রসঙ্গত, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের আওতাধীন গণপূর্ত অধিদপ্তরের নতুন প্রধান প্রকৌশলী পদে চলতি দায়িত্ব পাওয়া মোহাম্মদ শামীম আখতার হাউজিং অ্যান্ড বিল্ডিং রিসার্চ ইনস্টিটিউটের মহাপরিচালক (ডিজি) ছিলেন।

সংবাদটি সম্পর্কে আপনার মতামত জানান এখানেই

তারিখে ক্লিক করে সংবাদ পড়ুন

January 2021
SSMTWTF
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031 

সোশ্যাল মিডিয়ায় আমরা

সবচেয়ে বেশি পড়া হয়েছে

আজ

  • মঙ্গলবার (সকাল ১১:৫৯)
  • ১৯শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ
  • ৬ই জমাদিউস সানি, ১৪৪২ হিজরি
  • ৫ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

ফেসবুক-ইউটিউবে আমাদের সঙ্গে থাকুন

Don't be shy, get in touch. We love meeting interesting people and making new friends.

সবচেয়ে বেশি পড়া হয়েছে

language change »